কুমিল্লায় জোড়া খুনের ঘটনায় ৬ জনের ফাঁসি ও ৭ জনের যাবজ্জীবন কারাদণ্ড

জহিরুল হক বাবু।।
কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার ধনাইতরীতে ২০১৬ সালে জমি সংক্রান্ত বিরোধীদের জেরে গিয়াস উদ্দিন ও জামাল হোসেন জোড়া খুনের ঘটনায় ৬ জনের মৃত্যুদন্ড ও ৭ জনের যাবজ্জীবন কারাদণ্ডের রায় দিয়েছেন আদালত।

সোমবার কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোঃ জাহাঙ্গীর হোসেন এই রায় দেন। রায় ঘোষণা সময়ে আদালতে ১৫ জন আসামীর মধ্যে ১২ জন উপস্থিত ছিলেন।
এছাড়াও দন্ড প্রাপ্ত প্রত্যেক আসামিকে ৫০ হাজার টাকা করেও জরিমানা করে আদালত।

কুমিল্লা আদালতের সরকারি কৌসুলী মোঃ জহিরুল ইসলাম সেলিম জানান, জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে ২০১৬ সালে ১২ ই আগস্ট রাতে সদর দক্ষিণ উপজেলার ধনাইতরি এলাকায় আসামীর পক্ষের লোকজন গিয়াসউদ্দিন ও জামাল হোসেনকে কুপিয়ে ও পিটিয়ে হত্যা করে।

এই ঘটনায় নিহত গিয়াস উদ্দিনের ছেলে মেহেদী হাসান ১২ জনের নাম উল্লেখ করে আরো অজ্ঞাত চার-পাঁচ জনের বিরুদ্ধে দক্ষিণ থানায় একটি মামলা দায়ের করেন। ২০১৭ সালের ২০ আগস্ট তদন্তকারী কর্মকর্তা আদালতে ১৫ জনকে অভিযুক্ত করে আদালতে দাখিল করেন। দীর্ঘ তদন্ত ও বিচারকার্যে আসামিদের জবানবন্দি এবং ১৩ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে আদালত এই রায় দেয়।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন – তোফায়েল আহমেদ তোতা, কামাল হোসেন, মো: মামুন, আলমগীর হোসেন, বাবুল ও হারুনুর রশিদ। যাবজ্জীবন সাজা প্রাপ্ত আসামিরা হলেন – হায়দার আলী, আবদুল মান্নান, জামাল হোসেন, আবুল বাশার, জাকির হোসেন, আবদুল কাদের, আবদুল কুদ্দুস।

মামলার বাদী হত্যাকাণ্ডের শিকার গিয়াস উদ্দিনের ছেলে মেহেদী হাসান জানান, আদালতের এই রায়ে ন্যায় বিচার প্রতিষ্ঠিত হয়েছে। পলাতক আসামিদের গ্রেফতার করে দ্রুত রায় কার্যকর করারও দাবি জানান তিনি।

রায় ঘোষণা শেষে গ্রেপ্তার আসামিদেরকে কারাগারে নিয়ে যাওয়ার সময় কান্নায় ভেঙে পড়েন আর আসামিদের স্বজনেরা।

মামলার বাদী হত্যাকাণ্ডের শিকার গিয়াস উদ্দিনের ছেলে মেহেদী হাসান বলেন, আদালতের এই রায়ে ন্যায় বিচার প্রতিষ্ঠিত হয়েছে। পলাতক আসামিদের গ্রেপ্তার করে দ্রুত রায় কার্যকর করারও দাবি জানান তিনি।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  

You cannot copy content of this page